free invisible hit counter

Hantavirus and how does it spread

Hantavirus and how does it spread. Even when the world is trying to find a cure for the dreaded coronavirus pandemic, a report in Global Times said that a man from China’s Yunnan province died from Hantavirus while on a bus to the Shandong province.
All the fellow passengers on the bus have been tested for the virus.

What is Hantavirus?

The Centre for Disease Control says that the virus is spread mainly from rodents. It goes on to say that infection with any of the hantavirus can cause hantavirus disease in people.

“Hantaviruses in the Americas are known as “New World” hantaviruses and may cause hantavirus pulmonary syndrome (HPS). Other hantaviruses, known as “Old World” hantaviruses, are found mostly in Europe and Asia and may cause hemorrhagic fever with renal syndrome.

দ্বিতীয় ভাইরাসে আক্রান্ত চীন;

Hantavirus and how does it spread

নাম :- (Hantavirus) হান্টা ভাইরাস,
উৎপত্তিস্থল- চীন, মৃত্যুর সংখ্যা:-০১।

প্রাণঘাতী করোনা ভাইরাসের মতো ‘হন্তা ভাইরাস’ নামের আরো একটি ভাইরাসের উৎপত্তি হয়েছে (১জন মারা গেছে)।

√√ চীনের শেনডং প্রদেশ থেকে ইউনান প্রদেশে যাওয়ার পথে একটি বাসে মৃত্যু হয়েছে এক ব্যক্তির। হন্তাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন ওই ব্যক্তি। এ জন্য ওই বাসের বাকি ৩২ জন যাত্রীর নমুনা পরীক্ষা করা হয়েছে।

√√ চীনের সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন অনুযায়ী, করোনাভাইরাসের পরিবারের অন্তর্ভূক্ত হন্তা ভাইরাস। ইঁদুর ও কাঠবিড়ালিদের শরীরে থাকে এটি। আক্রান্ত হলে হতে পারে জ্বর, বমি, পেটে ব্যাথা, শুকনো কাশি ও শ্বাসপ্রশ্বাসের সমস্যা হয়।

চীনের শেনডং প্রদেশ থেকে ইউনান প্রদেশে যাওয়ার পথে একটি বাসে মৃত্যু হয়েছে এক ব্যক্তির। Hantavirus এ আক্রান্ত হয়েছিলেন ওই ব্যক্তি। এ জন্য ওই বাসের বাকি ৩২ জন যাত্রীর নমুনা পরীক্ষা করা হয়েছে। ইঁদুর ও কাঠবিড়ালিদের শরীরে থাকে এটি। আক্রান্ত হলে হতে পারে জ্বর, বমি, পেটে ব্যাথা, শুকনো কাশি ও শ্বাসপ্রশ্বাসের সমস্যা হয়।।

করোনা ভাইরাসের মধ্যেই চীনে হন্তা ভাইরাস নামে নতুন একটি ভাইরাসে এক ব্যক্তির মৃত্যু হয়েছে !!

আমাদের গ্রুপের সকল মেম্বার উচ্চ শিক্ষিত তাই আপনারা নিজের পরিবার ও প্রতিবেশীদের সচেতন করতে সাহায্য করুন।

Hantavirus and how does it spread

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *